বুধবার, ০৮ মে ২০২৪, ০৫:০২ পূর্বাহ্ন

বাবুল-ইলিয়াসসহ ৪ জনের বিরুদ্ধে এবার পিবিআইয়ের এসপির মামলা

বাবুল-ইলিয়াসসহ ৪ জনের বিরুদ্ধে এবার পিবিআইয়ের এসপির মামলা

‍স্বদেশ ডেস্ক:

সাবেক পুলিশ সুপার বাবুল আক্তার ও যুক্তরাষ্ট্রপ্রবাসী ইলিয়াস হোসাইনসহ চারজনের বিরুদ্ধে মামলা করেছ্নে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রামের পুলিশ সুপার (এসপি) নাইমা সুলতানা। ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলাটি হয়েছে। মূলত ইউটিউবে বিভ্রান্তিমূলক ও অসত্য তথ্য প্রচারের অভিযোগে মামলাটি করা হয়।

বাবুল-ইলিয়াসসহ চারজনের বিরুদ্ধে এবার পিবিআইয়ের এসপির মামলা
পার্থ প্রতীম বিশ্বাস

সোমবার মামলাটি হলেও তার দুদিন পর বুধবার (১৯ অক্টোবর) রাতে মামলার বিষয়টি জানাজানি হয়।

মামলার অভিযোগে বলা হয়, ‘বাবুল আক্তার তার ভাই ও বাবার মদদে কথিত সাংবাদিক ইলিয়াছ পিবিআইয়ের বিরুদ্ধে ৪২ মিনিটের একটি ভিডিও প্রকাশ করেন। যেখানে স্ত্রী খুন, স্বামী জেলে, খুনি পেয়েছে তদন্তের দায়িত্ব শিরোনামে একটি ভিডিও প্রকাশ করা হয়। যেখানে বিভিন্ন অসত্য ও মনগড়া তথ্য তুলে ধরা হয়। মামলাকে ভিন্ন খাতে নিতে অসত্য তথ্য দিয়ে প্রতিবেদন করা হয়েছে বলে উল্লেখ করা হয়।’

মামলার অভিযুক্তরা হলেন স্ত্রী মিতু হত্যার দায়ের কারাগারে থাকা সাবেক পুলিশ সুপার বাবুল আক্তার, বাবুল আক্তারের বাবা আব্দুল ওয়াদুদ, ভাই হাবিবুর রহমান এবং যুক্তরাষ্ট্রপ্রবাসী সাংবাদিক ইলিয়াস।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সন্তোষ কুমার চাকমা বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমসহ ইউটিউবে মিথ্যা তথ্য প্রচার করে আসছিল। এই কারণে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। একই ব্যক্তিদের বিরুদ্ধে গত ২৭ সেপ্টেম্বর ডিজিটাল নিরাপত্তা আইনে ঢাকার ধানমন্ডি থানায় মামলা করেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের প্রধান অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক বনজ কুমার মজুমদার।

২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ে ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার সময় মাহমুদা খানম মিতুকে প্রকাশ্যে গুলি চালিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877